ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শেয়ারবাজারে লেনদেন কমেছে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ১৮ অক্টোবর ২০২৩  
শেয়ারবাজারে লেনদেন কমেছে 

বাংলাদেশের শেয়ারবাজারে বুধবার (১৮ অক্টোবর) সূচক কিছুটা ঊর্ধ্বমুখী ছিল। এদিন দুই স্টক এক্সচেঞ্জেই আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।  

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক শূন্য ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক শূন্য ৯৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৮৫টি কোম্পানির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত আছে ১৫৩টির।   

ডিএসইতে মোট ৫১২ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৭২ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।  

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৭৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৮ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১০৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৫ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৬ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ১৪১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৪৫টি কোম্পানির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত আছে ৫২টির। 

দিন শেষে সিএসইতে ৪ কোটি ১৩ লাখ ৫০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৯ কোটি ৬৪ লাখ ৭৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট। 

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়