ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ১৫ নভেম্বর ২০২৩  
শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে 

বাংলাদেশের শেয়ারবাজারে বুধবার (১৫ নভেম্বর) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। টানা ছয় দিন পর আজ লেনদেন বেড়েছে। অপরিবর্তিত আছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৫৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১২০ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ২৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৬৬টি কোম্পানির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত আছে ১৫২টির।  

ডিএসইতে মোট ৬৪৫ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৪০ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।  

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৪৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৮ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৯২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬৪ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ১৩৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৪৬টি কোম্পানির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত আছে ৫৩টির।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়