ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

মুনাফা বেড়েছে আলিফ ইন্ডাস্ট্রিজের, কমেছে আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১৬ নভেম্বর ২০২৩  
মুনাফা বেড়েছে আলিফ ইন্ডাস্ট্রিজের, কমেছে আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের

পুঁজিবাজারে তালিকাভুক্ত আলিফ গ্রুপের দুইটি কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও আলিফ ম্যানুফ্যাকচারিং লিমিটেডের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য প্রান্তিকে আগের হিসাব বছরের তুলনায় আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি মুনাফা বাড়লেও আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের মুনাফা কমেছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বুধবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানি দুইটি পরিচালনা পর্ষদ সভায় সর্বশেষ হিসাব বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা এ সিদ্ধান্ত নিয়েছে।

আলিফ ইন্ডাস্ট্রিজ: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৩৯ টাকা। এছাড়া সমাপ্ত প্রান্তিক শেষে কোম্পানির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৯ টাকা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.৭২ টাকা।

আলিফ ম্যানুফ্যাকচারিং:  চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০৭ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.১৬ টাকা। এছাড়া সমাপ্ত প্রান্তিক শেষে কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে (০.৪৪) টাকা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৯৫ টাকা।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়