ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে চায় ক্রাফটসম্যান ফুটওয়্যার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ৪ ডিসেম্বর ২০২৩  
পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে চায় ক্রাফটসম্যান ফুটওয়্যার

দেশের পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্ম তালিকাভুক্ত হতে আগ্রহী রপ্তানিমুখী চামড়াশিল্প প্রতিষ্ঠান ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ লিমিটেড। ব্র্যান্ড ভ্যালু বাড়াতে প্রতিষ্ঠানটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে চায়।

ক্রাফটসম্যান ফুটওয়্যার কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে ৫০ লাখ শেয়ার ১০ টাকা মূল্যে ছেড়ে পুঁজিবাজার থেকে ৫ কোটি টাকা সংগ্রহ করতে চায়। এ জন্য প্রতিষ্ঠানটি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করেছে।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, পুঁজিবাজার থেকে সংগ্রহ করা ৫ কোটি টাকার মধ্যে ২ কোটি টাকা কারখানার বিএমআরই, ১ কোটি টাকা ব্যাংক ঋণ পরিশোধে, চলতি মূলধনের চাহিদা পূরণে ১ কোটি ৫৪ লাখ টাকা ব্যবহার করা হবে। আর অবশিষ্ট টাকা কিউআইও প্রক্রিয়া বাবদ ব্যায় করা হবে।

এদিকে, গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনা বাজার এলাকায় গড়ে তোলা হয়েছে ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ। বিশ্বের বেশ কয়েকটি দেশ থেকে উন্নত যন্ত্রপাতি এনে স্থাপন করা হয়েছে প্রতিষ্ঠানটির কারখানায়। গ্রাহকদের জন্য ফরমাল, ক্যাজুয়াল, অক্সফোর্ড, মোকাসিন, ডার্বি, হাইহিল, পামিসহ বিভিন্ন ধরনের জুতা তৈরি করছে প্রতিষ্ঠানটি।

কোম্পানিটির কিউআইও’র ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড।

ঢাকা/এনটি/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়