ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

৪ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ১২ ডিসেম্বর ২০২৩  
৪ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয় করার পর তা প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো- ফনিক্স ফাইন্যান্স লিমিটেড, মালিক স্পিনিং মিলস লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেড।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, কোম্পানি চারটির মধ্যে ফনিক্স ফাইন্যান্স লিমিটেডের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড, মালেক স্পিনিং মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল), অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড (এনআরেসি) এবং বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেডের ক্রেডিট রেটিং দিয়েছে আরগুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল)।

ফনিক্স ফাইন্যান্স লিমিটেডের দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ’ এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-২। ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদেন ও ২০২৩ সালের ১১ ডিসেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য তথ্য অনুযায়ী কোম্পানিটির এ রেটিং নির্ণয় করা হয়েছে।

মালেক স্পিনিং মিলস লিমিটেডের দীর্ঘ মোয়াদে ‘এএ-’ রেটিং হয়েছে। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-৩। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত এবং ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএএ’  এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-১। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত এবং অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেডের দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এ’  এবং স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-২। ২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত এবং ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য গুণগত তথ্যের ভিত্তিতে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ঢাকা/এনটি/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়