ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

ইস্টার্ন লুব্রিকেন্টস কোম্পানির মুনাফা কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ৯ জানুয়ারি ২০২৪  
ইস্টার্ন লুব্রিকেন্টস কোম্পানির মুনাফা কমেছে

পুঁজিবাজারে জ্বালানি ও বিদ্যুৎ খতে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্স লিমিটেডের পরিচালনা পর্ষদ চলতি অর্থবছরের প্রথমার্ধ প্রান্তিক (জুলাই-ডিসেম্বর, ২০২৩) ও দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আলোচ্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ১৬ শতাংশ কমেছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে সোমবার (৮ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর প্রকাশ করা হয়।

চলতি অর্থবছরের অর্ধবার্ষিক প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.৪৭ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ৬.৫১ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) কমেছে ১.০৪ টাকা বা ১৬ শতাংশ।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৩০ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ৬.২৬ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) কমেছে ২.৯৬ টাকা বা ৪৭ শতাংশ।

৩১ ডিসেম্বর, ২০২৩ সাল পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশফ্লো হয়েছে ২০.৬৬ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি ক্যাশফ্লো ছিল (৯৫.৯৮) টাকা।

এছাড়া, ৩১ ডিসেম্বর, ২০২৩ সাল পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯৪.১০ টাকা।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়