ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ডিএসই পরিদর্শন করলো নেপালের প্রতিনিধিদল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৪ জানুয়ারি ২০২৪  
ডিএসই পরিদর্শন করলো নেপালের প্রতিনিধিদল

বাংলাদেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পরিদর্শন করেছে সিকিউরিটিজ বোর্ড অব নেপালের (এসইবিওএন) প্রতিনিধিদল। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সিকিউরিটিজ বোর্ড অব নেপালের পরিচালক রানজানা ঠাকুলাতের নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল তাদের প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে ডিএসই পরিদর্শনে আসেন। বুধবার (২৪ জানুয়ারি) ডিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নেপালের প্রতিনিধিদের স্বাগত জানিয়ে ডিএসই’র প্রধান আর্থিক কর্মকর্তা ও প্রধান পরিচালন কর্মকর্তা (ইনচার্জ) সাত্বিক আহমেদ শাহ বলেছেন, ডিএসই পরিদর্শনের মাধ্যমে আপনারা পুঁজিবাজার সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। নিয়মিত পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উভয় দেশের পুঁজিবাজার উপকৃত হবে।

তিনি আরও বলেন, আগামীতে নেপালের সাথে ডিএসইর সহযোগিতাপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে, যাতে ভবিষ্যতে উভয়ই তাদের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন—বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

প্রশিক্ষণ কর্মশালায় ডিএসই কার্যক্রম সম্পর্কে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএসই উপ-মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান। পরবর্তীতে ডিএসই ব্যবস্থাপনা পরিচালক ড. এ টি এম তারিকুজ্জামান নেপালের প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি ডিএসই’র কার্যক্রম, রুলস- রেগুলেশনস, অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম ও গর্ভন্যান্সসহ বিভিন্ন দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএসইর প্রধান রেগুলেটরি কর্মকর্তা খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং মহাব্যবস্থাপক ও সিটিও ইনচার্জ মো. তারিকুল ইসলাম। পরে নেপালের প্রতিনিধিরা ডিএসই’র বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়