ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

অর্ধবার্ষিকে ১২ কোম্পানির মুনাফায় বড় উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ৩০ জানুয়ারি ২০২৪  
অর্ধবার্ষিকে ১২ কোম্পানির মুনাফায় বড় উত্থান

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২টি কোম্পানির পরিচালনা পর্ষদ চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর, ২০২৩) ও অর্ধবার্ষিক প্রান্তিক (জুলাই-ডিসেম্বর, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য প্রান্তিকে কোম্পানিগুলোর শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) অনেক বেড়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বিএসআরএম স্টিল, ক্রাউন সিমেন্ট, মালেক স্পিনিং, শাহজিবাজার পাওয়ার, ন্যাশনাল টিউবস, বারাকা পাওয়ার, বিএসআরএম, কাশেম ইন্ডাস্ট্রিজ, বারাকা পতেঙ্গা, ইমাম বাটন, ইস্টার্ন কেবলস ও রহিম টেক্সটাইল।

বিএসআরএম স্টিল: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪.১১ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.২৪ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৩.৮৭ টাকা।

ক্রাউন সিমেন্ট: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪.৭৬ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৬৩ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪.১৩ টাকা।

মালেক স্পিনিং: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪.০৬ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৬৭ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৩.৩৯ টাকা।

শাহজিবাজার পাওয়ার: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩৮ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (০.৯১) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

ন্যাশনাল টিউবস: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.৪১ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (০.১৩) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

বারাকা পাওয়ার: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.৭৩ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (০.৩৮) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

বিএসআরএম: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.৩৫ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (৩.৬৯) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

কাশেম ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.৩৪ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (০.২০) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

বারাকা পতেঙ্গা: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.৪৭ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (১.৫৭) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

ইমাম বাটন: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.১৮ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (০.৩৮) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

ইস্টার্ন কেবলস: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.৬৪ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.২৮ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

রহিম টেক্সটাইল: কোম্পানিটির চলতি হিসাববছরের অর্ধবার্ষিক প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.২৫ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল (৪.৭১) টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে।

 

ঢাকা/এনটি/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়