ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ইস্যুয়ার কোম্পানির কর্মকর্তাদের প্রশিক্ষণ দিচ্ছে বিএসইসি-বিএএসএম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ৪ ফেব্রুয়ারি ২০২৪  
ইস্যুয়ার কোম্পানির কর্মকর্তাদের প্রশিক্ষণ দিচ্ছে বিএসইসি-বিএএসএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্যুয়ার কোম্পানিগুলোর কমপ্লায়েন্স বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের (বিএএসএম) যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণ কার্যক্রম আয়োজন করা হয়। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) শুরু হওয়া এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। বিএসইসি কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রশিক্ষণ অনুষ্ঠানে বিএসইসি, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এবং ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) কর্মকর্তারা রিসোর্স পারসন হিসেবে কাজ করবেন। অংশগ্রহণকারীদের সঙ্গে তাদের দক্ষতা শেয়ার করবেন।

এ সময় নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান তার বক্তব্যে অনুষ্ঠানের তাৎপর্য তুলে ধরেন। প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীদের কোম্পানির বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলার জ্ঞান ও ধারণা দেওয়া হবে।

প্রশিক্ষণ কার্যক্রমে তালিকাভুক্ত বিভিন্ন কোম্পানিগুলোর প্রতিনিধিত্বকারী, এমডি, সিইও, সিএফও এবং কোম্পানি সেক্রেটারিসহ ৪৫ জন অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের সিকিউরিটিজ সংক্রান্ত আইন এবং কমপ্লায়েন্স সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হয়।

ঢাকা/এনটি/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়