ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

৫ বছর পর পিপলস লিজিংয়ের লেনদেন শুরু রোববার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ৭ মার্চ ২০২৪  
৫ বছর পর পিপলস লিজিংয়ের লেনদেন শুরু রোববার

পুঁজিবাজারে আর্থিক খাতে তালিকাভুক্ত কোম্পানি পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের লেনদেন প্রায় ৫ বছর বন্ধ থাকায় পর অবশেষে শুরু হতে যাচ্ছে। আগামী রোববার (১০ মার্চ) থেকে দেশের ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) কোম্পানিটির শেয়ারের লেনদেন শুরু হবে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, গত বুধবার (৬ মার্চ) অনুষ্ঠিত ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি এর পরিচালনা পর্ষদ সভায় পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের লেনদেন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানিটির লেনদেন আগামী ১০ মার্চ (বৃহস্পতিবার) থেকে ‘জেড’ ক্যাটাগরির অধীনে পুনরায় শুরু করা হবে।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জও কোম্পানিটির লেনদেন চালু করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

এর আগে, গত ২৯ ফেব্রুয়ারি ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে উল্লেখ করা হয়, কোম্পানির শেয়ার লেনদেন আরও ১৫ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১০৫ দফায় কোম্পানিটির শেয়ারের লেনদেন ২৯ ফেব্রুয়ারি থেকে আগামী ১৪ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

তবে, বিনিয়োগকারীদের স্বার্থে কোম্পানিটির লেনদেন শিগগিরই চালু করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ডিএসই ও সিএসই।

প্রসঙ্গত, প্রথম দফায় ২০১৯ সালের ১৩ থেকে ২৭ আগস্ট পর্যন্ত এ কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ রাখা হয়েছিল। এরপর ১৫ দিন পরপর কোম্পানির শেয়ার লেনদেন বন্ধের মেয়াদ বাড়িয়েছে ডিএসই ও সিএসই। এতে কোম্পানিতে আটকে থাকা বিনিয়োগকারীদের বিনিয়োগ অনিশ্চয়তায় পড়েছিল। তবে, কোম্পানিটির শেয়ারের লেনদেন পুনরায় চালু করার সিদ্ধান্তে বিনিয়োগকারীদের সেই অনিশ্চয়তা কেটে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়