ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ক্যাপিটাল গেইনের ওপর কর আরোপ না করার অনুরোধ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ২০ মে ২০২৪  
ক্যাপিটাল গেইনের ওপর কর আরোপ না করার অনুরোধ 

ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক হাফিজ মুহম্মদ হাসান বাবু

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের স্বার্থ বিবেচনা করে ক্যাপিটাল গেইনের ওপর নতুন করে কর আরোপ না করার জন্য জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যানের প্রতি অনুরোধ জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু। সোমবার (২০ মে) ডিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে অন্য সব খাতের মতো অর্থনীতির অন্যতম চালিকাশক্তি দেশের পুঁজিবাজারেও নেতিবাচক প্রভাব পড়েছে। পুঁজিবাজারকে অধিকতর বিকশিত ও গতিশীল করতে ঢাকা স্টক এক্সচেঞ্জ ইতোমধ্যে ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে অন্তর্ভুক্তির জন্য কর সংক্রান্ত কয়েকটি প্রস্তাবনা জাতীয় রাজস্ব বোর্ডে জমা দিয়েছে। কিন্তু, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের বরাত দিয়ে পুঁজিবাজারে ব্যক্তি বিনিয়োগকারীদের ওপর ক্যাপিটাল গেইনে নতুন করে কর আরোপ সংক্রান্ত খবর প্রকাশিত হচ্ছে। এতে পুঁজিবাজার সংশ্লিষ্ট তথা বিনিয়োগকারীদের মাঝে এক ধরনের ভীতি ও আতঙ্ক দেখা দিয়েছে এবং এর প্রভাবে মার্কেট ক্রমাগত নিম্নমুখী হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, পুঁজিবাজারের বর্তমান ক্রান্তিকালে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বিনিয়োগকারী তথা পুঁজিবাজারের স্বার্থের কথা বিবেচনা করে ক্যাপিটাল গেইনের ওপর নতুন করে কর আরোপ না করার জন্য জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এনটি/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়