ঢাকা     সোমবার   ০৯ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৫ ১৪৩১

ব্রেইন স্টেশনের কিউআইও প্রত্যাহার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ৪ আগস্ট ২০২৪  
ব্রেইন স্টেশনের কিউআইও প্রত্যাহার

পুঁজিবাজার থেকে কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে অর্থ উত্তোলনের প্রস্তাব প্রত্যাহার করে নিয়েছে ব্রেইন স্টেশন ২৩ পিএলসি। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবং কয়েকদিন নেটওয়ার্ক বিচ্ছিন্ন থাকার কারণে কোম্পানি এমন সিদ্ধান্ত নিয়েছে।

রোববার (৪ আগস্ট) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এসএমই খাতে দীর্ঘমেয়াদী অর্থায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে ব্রেইন স্টেশন ২৩ পিএলসিকে ৫ কোটি টাকা কিউআইও অনুমোদন দেওয়া হয়েছিল। কোম্পানিটি কিউআইও’র মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যের ৫০ লাখ শেয়ার যোগ্য বিনিয়োগকারীদের কাছে ইস্যু করে ৫ কোটি টাকার মূলধন উত্তোলন করতে চেয়েছিল। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি কম্পিউটার ও আইটিসামগ্রী এবং ইস্যু ব্যবস্থাপনার খরচ খাতে ব্যয় করার কথা ছিল।

গত ৯ জুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কিউআইও অনুমোদন করেছিল। এছাড়া আগামী মাসে কিউআইওতে আবেদন গ্রহণের সময় নির্ধারণ করা হয়েছিল।

কোম্পানি সচিব আনোয়ার হোসেন জানিয়েছেন, দেশের বর্তমান পরিস্থিতিতে তথ্য প্রযুক্তি খাতের কোম্পানির ব্যবসা ভালো না। এরই মধ্যে দেশব্যাপী কয়েকদিন নেটওয়ার্ক বন্ধ রাখায় বর্হিবিশ্বে এবং ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়েছে। তাই কোম্পানির কিউআইও মাধ্যমে অর্থ উত্তোলনের প্রস্তাব প্রত্যাহার করা হয়েছে।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়