ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

রিপাবলিক ইন্স্যুরেন্সের অর্ধবার্ষিকে মুনাফা কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ২৭ আগস্ট ২০২৪  
রিপাবলিক ইন্স্যুরেন্সের অর্ধবার্ষিকে মুনাফা কমেছে

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল থেকে জুন, ২০২৪) ও অর্ধবার্ষিক প্রান্তিকের (জানুয়ারি থেকে জুন, ২০২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে রোববার (২৫ আগস্ট) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর প্রকাশ করা হয়।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৬৪ টাকা। সে হিসাবে কোম্পানির শেয়েরপ্রতি মুনাফা কমেছে ০.০১ টাকা বা ১.৫৬ শতাংশ।

হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.১৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.২৩ টাকা। সে হিসাবে কোম্পানির শেয়ার প্রতি মুনাফা কমেছে ০.০৪ টাকা বা ৩.২৫ শতাংশ।

গত ৩০ জুন, ২০২৪ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিক শেষে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.৪১ টাকা।

ঢাকা/এনটি/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়