ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

লিন্ডে বিডি কোম্পানির অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৫ সেপ্টেম্বর ২০২৪  
লিন্ডে বিডি কোম্পানির অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে জ্বালানি ও বিদ্যুৎ খাতে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লিনডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য অন্তবর্তীকালীন ৪১০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। ফলে প্রতিটি ১০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে ৪১০ টাকা নগদ লভ্যাংশ পাবেন শেয়ারহোল্ডারা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এ আগে বুধবার (৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বৈঠকে কোম্পানির পরিচালনা পর্ষদ প্রথম সাত মাসের (জানুয়ারি-জুলাই, ২০২৪) নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর অন্তর্বর্তী লভ্যাংশের এই সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরের প্রথম সাত মাসের আর্থিক ফলাফলের বিপরীতে অন্তর্বর্তী লভ্যাংশ দেওয়ার এই সিদ্ধান্ত নেওয়া হয়।

২০২৪ সালের ৩১ জুলাই পর্যন্ত সমাপ্ত সময়ের অর্ধবার্ষিক অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য এই  অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়েছে।

চলতি বছরের প্রথম সাত মাসে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪১৫.০৮ টাকা ৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ৮.৮৪ টাকা।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১৩.১৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ৮.৩৮ টাকা।

গত ৩১ জুলাই, ২০২৪ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৩২.৩৫ টাকা।

অন্তর্বর্তী লভ্যাংশ পাওয়ার যোগ্যতা নির্ধারণে আগামী ২৫ সেপ্টেম্বর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড তারিখ আগামী ২৫ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

/এনটি/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়