ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

বিজিএফআই ইনভেস্টমেন্ট ফান্ডের প্রস্তাব সম্পন্ন করার সিদ্ধান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ১২ সেপ্টেম্বর ২০২৪  
বিজিএফআই ইনভেস্টমেন্ট ফান্ডের প্রস্তাব সম্পন্ন করার সিদ্ধান্ত

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি পিএলসি কর্তৃক দাখিলকৃত আরবিআইএমসিও বিজিএফআই ফান্ডের প্রস্তাব বিধি মোতাবেক সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাতিত্বে অনুষ্ঠিত ৯২০তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (১১ সেপ্টেম্বর) বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আরবিআইএমসিও বিজিএফআই ফান্ডের (RBIMCO BGFI Fund) as winding up payments এর প্রস্তাব বিধি মোতাবেক সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

উল্লেখ্য, ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। যার মধ্যে উদ্যোক্তা হিসাবে রয়েল বেঙ্গল ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড ১ কোটি টাকা প্রদান করবে এবং বাকি ৯ কোটি টাকা সাধারন বিনিয়োগকারীগণের জন্য উন্মুক্ত থাকবে।

ফান্ডটির প্রতি ইউনিটের মূল্য ১০ টাকা। উক্ত ফান্ডের সম্পদ ব্যবস্থাপক হিসাবে রয়েছে বেঙ্গল ইনভেস্টমেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটে ও ট্রাষ্টি হিসাবে বাংলাদেশ জেনারেল ইস্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং কাস্টডিয়ান হিসাবে কাজ করছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এর আগে, ২০২১ সালের ১৫ এপ্রিল অনুষ্ঠিত নিয়ন্ত্রক সংস্থার ৭৭০তম কমিশন সভায় ‘আরবিআইএমসিও বিজিএফআই ফান্ড’র খসড়া প্রসপেক্টাস অনুমোদন করা হয়।

ঢাকা/এনটি/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়