ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

এনআরবি ব্যাংকের এমডি পদে তারেক রিয়াজের যোগদান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ১২ সেপ্টেম্বর ২০২৪  
এনআরবি ব্যাংকের এমডি পদে তারেক রিয়াজের যোগদান

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি এনআরবি ব্যাংক পিএলসির নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন তারেক রিয়াজ খান।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, তারেক রিয়াজ খান বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে ব্যাংকটির নতুন এমডি হিসেবে যোগদান করেছেন। তিনি ৩ বছরের চুক্তিভিত্তিক মেয়াদে ব্যাংকের এমডি পদে যোগদান করেন।

এনআরবি ব্যাংক পিএলসিতে যোগদানের আগে তারেক রিয়াজ পদ্মা ব্যাংক পিএলসির এমডি এবং সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে স্নাতকোত্তর সম্পন্ন করার পর একাধিক ন্যাশনাল ও মাল্টি-ন্যাশনাল প্রতিষ্ঠানে চাকরি করেন। দীর্ঘ ৩০ বছরের বর্ণাঢ্য কর্মজীবনে তিনি ১৯৯৭ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ট্রেইনি অফিসার হিসেবে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ১৬ বছর সিনিয়র ম্যানেজমেন্ট পদসহ বিশেষ করে রিটেইল এবং ব্রাঞ্চ ব্যাংকিংয়ের ডোমেনে দায়িত্ব পালন করেন।

এছাড়া, তিনি প্রিমিয়ার ব্যাংক পিএলসি এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসিতে উপ-ব্যবস্থাপনা পরিচালক, সিওও এবং ক্যামেলকো হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া, ব্যাংক আলফালাহ বাংলাদেশের রিটেইল ব্যাংকিং এবং ব্র্যাঞ্চ-এর কান্ট্রি হেড হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা/এনটি/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়