ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ইউনিটহোল্ডারদের লভ্যাংশ দেবে না ৬ মিউচুয়াল ফান্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১৫ সেপ্টেম্বর ২০২৪  
ইউনিটহোল্ডারদের লভ্যাংশ দেবে না ৬ মিউচুয়াল ফান্ড

পুঁজিবাজারে মিউচুয়াল ফান্ড খাতে তালিকাভুক্ত ছয়টি ফান্ডের ট্রাস্টি কমিটি ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ না দেওয়ার ঘোষণা দেয়েছে। ২০২৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফান্ডগুলো হলো-এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

রোববার (১৫ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বৃগস্পতিবার (১৩ আগস্ট) অনুষ্ঠিত ফান্ডটির ট্রাস্টি কমিটির বৈঠকে সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান (ইপিইউ) হয়েছে (১.৯১) টাকা। আগের বছর একই সময়ে ইউনিটপ্রতি লোকসান ছিল (০.২০) টাকা। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে নিট অ্যাসেট ভ্যালু (এনএভি) দাঁড়িয়েছে ৮.১৬ টাকা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (১.৮২) টাকা। আগের বছর একই সময়ে ইউনিটপ্রতি লোকসান ছিল (০.১১) টাকা। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি দাঁড়িয়েছে ৮.৩২ টাকা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (২.২৪) টাকা। আগের বছর একই সময়ে ইউনিটপ্রতি লোকসান ছিল (০.৩২) টাকা। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি দাঁড়িয়েছে ৭.৫৪ টাকা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (১.৭৯) টাকা। আগের বছর একই সময়ে ইউনিটপ্রতি লোকসান ছিল (০.২২) টাকা। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি দাঁড়িয়েছে ৮.১৯ টাকা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (১.৯৬) টাকা। আগের বছর একই সময়ে ইউনিটপ্রতি লোকসান ছিল (০.১০) টাকা। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি দাঁড়িয়েছে ৮.১৬ টাকা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (১.৮৯) টাকা। আগের বছর একই সময়ে ইউনিটপ্রতি লোকসান ছিল (০.২৯) টাকা। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি দাঁড়িয়েছে ৭.৮৮ টাকা।

আগামী ৬ অক্টোবর সবগুলো ফান্ডের রেকর্ড তারিখ ঘোষণা করা হয়েছে।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়