ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

ডিএসইতে ফের নতুন ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
ডিএসইতে ফের নতুন ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ফের নতুন দুইজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পূর্বের নিয়োগকৃত দুইজন স্বতন্ত্র পরিচালক দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় তাদের স্থলে নতুন দুইজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯২২তম জরুরি কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএসইতে নিয়োগপ্রাপ্ত দুই স্বতন্ত্র পরিচালক হলেন- ক্লিনক অ্যাডভাইসরির প্রতিষ্ঠাতা ও আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোমিনুল ইসলাম এবং ফিন্স অ্যালাইয়েন্স অ্যান্ড রিস্ক অ্যাডভাইসরি অ্যান্ড কনসালটেন্সির সিইও ও চিফ কনসালটেন্ট ও ওয়েলস ফার্গো ব্যাংক বাংলাদেশের সাবেক কান্ট্রি ম্যানেজার শাহনাজ সুলতানা।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯১৮তম (জরুরি) কমিশন সভার সিদ্ধান্তক্রমে এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ২৪ ধারা ও অন্যান্য সংশ্লিষ্ট আইন অনুযায়ী ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালনা পর্ষদে ৭ জন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ২ জন স্বতন্ত্র পরিচালক পরবর্তীতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। পরবর্তীতে গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯২১তম কমিশন সভার সিদ্ধান্তক্রমে অপারগতা প্রকাশকারী উক্ত স্বতন্ত্র পরিচালকগণের স্থলে নতুন ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ২ জন স্বতন্ত্র পরিচালকও দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। ফলে দুই স্বতন্ত্র পরিচালকগণের স্থলে তাদের নিয়োগ দেওয়া হয়েছে।

ঢাকা/এনটি/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়