ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট তারেকের পদত্যাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট তারেকের পদত্যাগ

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক পদত্যাগ করেছেন।

রোববার (২২ সেপ্টেম্বর) বিআইসিএম পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের দপ্তরে তিনি পদত্যাগপত্র জমা দেন।

বিআইসিএম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন। এর আগে চলতি বছরের গত ১ ফেব্রুয়ারি তিনি বিআইসিএম এর নির্বাহী প্রেসিডেন্ট পদে যোগদান করেন।

অধ্যাপক ড. মোহাম্মদ তারেক অস্ট্রেলিয়া থেকে পিএইচডি ডিগ্রি এবং জাপানের সুকুবা ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্সে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে বিবিএ (মেধা তালিকায় দ্বিতীয় স্থান) ও এমবিএ (মেধা তালিকায় প্রথম স্থান) ডিগ্রি অর্জন করেন।

দুই দশকের ক্যারিয়ারে তিনি শিক্ষকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অব প্রফেশনাল অ্যাকাউন্টিংয়ের (এমপিএ) পরিচালক, সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেডের (সিসিবিএল) পরিচালনা পর্ষদ সদস্য, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) বোর্ড অব গভর্ন্যান্সের সদস্য এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কোম্পানির পরিচালকসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। দেশি-বিদেশি বিভিন্ন স্বনামধন্য জার্নালে তার ১৬টি আর্টিকেল প্রকাশিত হয়েছে এবং তার লেখা ৬টি গবেষণা গ্রন্থ প্রকাশিত হয়েছে।

ঢাকা/এনটি/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়