ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

সিএসই’র নতুন চেয়ারম্যান হাবিবুর রহমান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ২ অক্টোবর ২০২৪  
সিএসই’র নতুন চেয়ারম্যান হাবিবুর রহমান

দেশের দ্বিতীয় বৃহত্তম পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) পিএলসি’র নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এ কে এম হাবিবুর রহমান। তিনি এক্সচেঞ্জ ডিমিউচুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ অনুযায়ী সিএসই’র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বুধবার (২ অক্টোবর) এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালকগণ এবং শেয়ারহোল্ডার পরিচালকগণ বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে এ কে এম হাবিবুর রহমানকে পরবর্তী তিন বছরের জন্য নির্বাচন করেন। তিনি আসিফ ইব্রাহিমের স্থলাভিষিক্ত হলেন।

সিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ কে এম হাবিবুর রহমান সিনিয়র সিভিল সার্ভিস অফিসার। তিনি বিসিএস (ইঞ্জিনিয়ারিং: টেলিকমিউনিকেশন) অফিসার হিসেবে ১৯৯১ সালে বাংলাদেশ টেলিগ্রাফ অ্যান্ড টেলিফোন বোর্ডে (বিটিটিবি) যোগ দেন। ২০০৮ পর্যন্ত বিটিটিবিতে বিভিন্ন পদে সফলভাবে কাজ করেছেন হাবিবুর রহমান। এর পর তিনি বিটিসিএলে উপ-ব্যবস্থাপনা পরিচালক, বিডিরেনে প্রধান নির্বাহী কর্মকর্তা, টেলিটক বাংলাদেশ লিমিটেড এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসিতে ব্যবস্থাপনা পরিচালক এবং টেলিযোগাযোগ অধিদপ্তরে মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করেন।

চলতি বছরের আগস্টে সকল স্বতন্ত্র পরিচালকের পদত্যাগের পর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সিএসইতে সাতজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়। বিএসইসি’র অফিস আদেশ অনুযায়ী আলমগীর মোর্শেদ, অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, এ কে এম হাবিবুর রহমান, ডা. মাহমুদ হাসান, এম জুলফিকার হোসেন, নাজনীন সুলতানা এবং ফরিদা ইয়াসমিন স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পান। তবে, আলমগীর মোর্শেদ স্বতন্ত্র পরিচালক হতে অপারগতা প্রকাশ করেন।

এনটি/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়