ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

বিএসইসির নির্বাহী পদে বড় রদবদল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ৬ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:১৮, ৬ অক্টোবর ২০২৪
বিএসইসির নির্বাহী পদে বড় রদবদল

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উচ্চ পর্যায়ে রদবদল করা হয়েছে। বিএসইসির এক আদেশে ১১ নির্বাহী পরিচালকের মধ্যে ৯ জন ও ৫ পরিচালকের দপ্তর পুনর্বণ্টন করা হয়েছে। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) এক আদেশ জারির মাধ্যমে এ রদবদল করা হয়। রোববার (৬ অক্টোবর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানা গেছে।

আদেশে নির্বাহী পরিচালকদের মধ্যে আনোয়ারুল ইসলামকে দেওয়া হয়েছে ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্স ডিভিশন। এর আগে তিনি মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক আশরাফুল ইসলামকে আইসিটি ডিভিশনের সঙ্গে আরঅ্যান্ডডি বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি আগে শুধু আইসিটি ডিভিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক হাসান মাহমুদকে ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ডিভিশনের সঙ্গে এনফোর্সমেন্ট ডিভিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক মাহবুবুল আলমকে মার্কেট অ্যান্ড ইন্টারমেডিয়ারিস অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে। আগে তিনি করপোরেট ফাইন্যান্স ডিভিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক মাহবুবুর রহমান চৌধুরী ল’ ডিভিশনের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

নির্বাহী পরিচালক কামরুল আনাম খানকে চিফ অ্যাকাউন্ট ডিভিশন ও  ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি শুধু চিফ অ্যাকাউন্ট ডিভিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিমকে নতুন করে মুখপাত্রের দায়িত্বের পাশাপাশি করপোরেট ফাইন্যান্স ডিভিশন ও ডেরিভেটিভস ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি ডেরিভেটিভস ডিভিশন ও ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স ডিভিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আজমকে মার্কেট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

নির্বাহী পরিচালক রিপন কুমার দেবনাথকে এনফোর্সমেন্ট ডিভিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ডিভিশনের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক মীর মোশাররফ হোসেনকে কমিশন সেক্রেটারিয়েট দায়িত্বের পাশাপাশি ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি শুধু কমিশন সেক্রেটারিয়েটের দায়িত্বে ছিলেন।

নির্বাহী পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের দায়িত্বে ছিলেন।

এদিকে, পরিচালকদের মধ্যে প্রদীপ কুমার বসাককে করপোরেট ফ্যাইন্যান্স ও এনফোর্সমেন্ট ডিভিশনের ক্যাপিটাল ইস্যু ডিপার্টমেন্ট, ক্যাপিটাল রিস্ট্রাকচারিং ডিপার্টমেন্ট এবং এনফোর্সমেন্ট ডিভিশনের এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে।

রাজিব আহমেদকে আইসিটি ডিভিশন ও কমিশন সেক্রেটারিয়েট, ফারহানা ফারুকিকে কমিশনের সেক্রেটারিয়েট ডিভিশন, মোহাম্মদ ফখরুল ইসলাম মজুমদারকে অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ডিভিশন, অতিরিক্ত পরিচালক মো. কাওসার আলীকে কমিশনের সেক্রেটারিয়েট ডিভিশন এবং জনসংযোগ কর্মকর্তা মোহাইমিনুল হককে সেক্রেটারিয়েট ডিভিশন ও মুখপাত্রের অতিরিক্ত দায়িত্বে দেওয়া হয়েছে।

ঢাকা/এনটি/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়