ঢাকা     শনিবার   ১২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৭ ১৪৩১

পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১২ অক্টোবর ২০২৪  
পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ চলতি অর্থ বছরের তৃতীয় প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ২০২৩) ও নয় মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার (১০ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.৯৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.৮৩ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ০.১০ টাকা বা ১২.০৫ শতাংশ।

এছাড়া চলতি হিসাব বছরের নয় মাস বা তিন প্রান্তিক মিলে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৫০ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৩.৬৭ টাকা। সে হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ০.১৭ টাকা বা ৪.৬৩ শতাংশ।

এদিকে, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে (৩.৮৯) টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি মুনাফা ছিল (৪.৩৭) টাকা।

২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৪.১৯ টাকা।

/এনটি/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়