ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

ডিএসই’র সাবেক চেয়ারম্যানের মৃত্যুতে শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২০ অক্টোবর ২০২৪  
ডিএসই’র সাবেক চেয়ারম্যানের মৃত্যুতে শোক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান খাজা আব্দুল কুদ্দুসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির নতুন চেয়ারম্যান মমিনুল ইসলাম। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় খাজা আব্দুল কুদ্দুস ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনীত রোগে ভুগছিলেন।

রোববার (২০ অক্টোবর) ডিএসইর প্রকাশনা ও জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সিরাজগঞ্জ জেলার অত্যন্ত সু-পরিচিত ব্যক্তিত্ব এবং খাজা এনায়েতপুরী দরবার শরীফের প্রতিষ্ঠাতা শাহ সুফি হযরত মওলানা ইউনুস আলীর কনিষ্ঠ পুত্র খাজা আব্দুল কুদ্দুস দেশের পুঁজিবাজারের সু-পরিচিত ব্যক্তিত্ব। তিনি ১৯৬৯ সালের ১১ জানুয়ারি দেশের পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্য পদ লাভ করেন। স্বাধীনতা যুদ্ধের সময় স্টক এক্সচেঞ্জের কার্যক্রম বন্ধ হয়ে যায়। ১৯৭৬ সালের ১৬ আগস্ট পুনরায় ঢাকা স্টক এক্সচেঞ্জ নতুনভাবে যাত্রা শুরুর চার বছর পর ১৯৮০ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন খাজা আব্দুল কুদ্দুস। পরবর্তী সময়ে তিনি ১৯৮২ এবং ১৯৯০ সালে চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।

তিনি সততা ও নিষ্ঠার সাথে বিভিন্ন মেয়াদে ৩ বছর ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এবং টানা ৭ বছর (১৯৯১ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত) ডিএসই'র কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। 

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শনিবার (১৯ অক্টোবর) বাদ যোহর সিরাজগঞ্জে এনায়েতপুরে মরহুম খাজা আব্দুল কুদ্দুসের জানাযা অনুষ্ঠিত হয়। পরে এনায়েতপুর মাজার শরীফ প্রাঙ্গণে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 

/এনটি/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়