ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

সিলেটে বারাকা পাওয়ারের বিদ্যুৎকেন্দ্র বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ২৩ অক্টোবর ২০২৪  
সিলেটে বারাকা পাওয়ারের বিদ্যুৎকেন্দ্র বন্ধ

পুঁজিবাজারে জ্বালানি ও বিদ্যুৎ খাতে তালিকাভুক্ত কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেডের সিলেটের ৫১ মেগাওয়াটের গ্যাসভিত্তিক রেন্টাল পাওয়ার প্লান্টের বিদ্যুৎ বিক্রির (পিপিএ) চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। চুক্তি নবায়নের আবেদন করলেও সাড়া দেয়নি বাংলাদেশ পাওয়ার ডেভোলপমেন্ট বোর্ড (বিপিডিবি)।ফলে কোম্পানির বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) থেকে সিলেটের ফেঞ্চুগঞ্জে অবস্থিত এই কেন্দ্রটির ১৫ বছরের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচিত গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রটির উৎপাদন ক্ষমতা ৫১ মেগাওয়াট। চুক্তি অনুসারে, সরকার কেন্দ্রটি থেকে উৎপাদিত বিদ্যুৎ কিনে নিতো। মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সরকার আর বিদ্যুৎ কিনবে না। কোম্পানির পক্ষ থেকে সরকারের কাছে চুক্তির মেয়াদ নবায়ন করার জন্য আবেদন করা হয়েছে বলে জানিয়েছে বারাকা পাওয়ার।

আরো পড়ুন:

বারাকা পাওয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের সিলেটের ৫১ মেগাওয়াট পাওয়ার প্ল্যান্টের চুক্তির মেয়াদ ২৩ অক্টোবর শেষ হচ্ছে। তবে নবায়নের জন্য আবেদন করা হয়েছে। যা না হওয়া পর্যন্ত প্ল্যান্টটি বন্ধ থাকবে।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়