ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

এফবিসিসিআই

বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ২৭ অক্টোবর ২০২৪  
বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা আহ্বান

ডিম ও মুরগির বাজার নিয়ন্ত্রণ এবং সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে রাজধানীর কাপ্তান বাজার পরিদর্শন করলো দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। 

রোববার (২৭ অক্টোবর) এফবিসিসিআই’র প্রশাসক মো. হাফিজুর রহমানের নেতৃত্বে বাজার পরিদর্শন কার্যক্রম পরিচালনা করেন সংগঠনটির বাজার মনিটরিং সেল। এ সময় ব্যবসায়ীদের কাছ থেকে ডিমের মূল্য ও সরবরাহ পরিস্থিতি বিষয়ে হালনাগাদ তথ্য সংগ্রহ করেন এফবিসিসিআই।  এ সময় এফবিসিসিআইর সাবেক পরিচালক খন্দকার রুহুল আমীন ও ব্যবসায়ী নেতারা, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের প্রতিনিধি, ছাত্র সমন্বয়করা উপস্থিত ছিলেন।

বাজার মনিটরিং শেষে কাপ্তান বাজারের ডিম ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন মো. হাফিজুর রহমান। ডিমের দাম ভোক্তাদের নাগালে রাখতে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সহযোগিতা আহ্বান করেন তিনি। 

তিনি বলেন, বাজার স্থিতিশীল রাখতে আপনাদের ভূমিকা দেখতে চায় এফবিসিসিআই। কেউ যদি কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করে তাদের তথ্য আমাদের দিন। আমরা এসব তথ্য সরকারকে হস্তান্তর করবো। সরকার আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। 

তিনি আরও বলেন, এফবিসিসিআইর বাজার মনিটরিং সেল প্রয়োজনে ডিম-মুরগির সরবরাহকারী পর্যায়েও বাজার তদারকি করবে।

কাপ্তান বাজারস্থ ডিম ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সাবেক সভাপতি মো. নজরুল ইসলাম বলেন, বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে এফবিসিসিআইর সকল কার্যক্রমে ব্যবসায়ীদের সহযোগিতা অব্যাহত থাকবে। সরকার নির্ধারিত দামে এবং চাহিদা অনুযায়ী ডিমের সরবরাহ বজায় থাকলে বাজারে দাম কমে আসবে।

এনএফ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়