ঢাকা     সোমবার   ২৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১২ ১৪৩১

পুঁজিবাজারে বড় পতনে লেনদেন চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:৫৪, ২৮ অক্টোবর ২০২৪
পুঁজিবাজারে বড় পতনে লেনদেন চলছে

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৮ অক্টোবর) সূচকের বড় পতনে লেনদেন চলছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর ৩০ মিনিটে সূচক ৬০ পয়েন্টেরর বেশি পতন হয়েছে। পাশাপাশি বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, এদিন লেনদেন শুরুর ৩০ মিনিটের মধ্যে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৮১ পয়েন্ট কমে ১ হাজার ৯৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২২.০৮ পয়েন্ট কমে ১ হাজার ৮০৮ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় লেনদেন হওয়া ৩৭১ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, দর কমেছে ২০৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬০টির। এ সময় লেনদেন হয়েছে ৬৯ কোটি ৯৫ লাখ টাকা।

অপরদিকে, সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৫০ পয়েন্ট কমে ৮ হাজার ৪৭৪ পয়েন্টে অবস্থান করছে। সার্বিক সূচক আগের দিনের চেয়ে ৬৬.১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৯৪ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১টির, দর কমেছে ২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টির। এ সময়ে লেনদেন হয়েছে ৩১ লাখ টাকা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুঁজিবাজারে সূচক পতনের ধারাবাহিকতা অব্যাহত ছিল।

ঢাকা/এনটি/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়