ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বঙ্গবন্ধুর সমাধিতে বিএসি সদস্যদের শ্রদ্ধা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর সমাধিতে বিএসি সদস্যদের শ্রদ্ধা

সচিবালয় প্রতিবেদক: শিক্ষার মানোন্নয়নে নব গঠিত বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের (বিএসি) চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ ও নতুন নিযুক্ত চার সদস্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

এ সময় সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

রোববার কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, এর মধ্য দিয়ে বিএসি আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

অ্যাক্রেডিটেশন কাউন্সিলের নতুন সদস্যরা হলেন প্রাক্তণ সচিব ইশতিয়াক আহমেদ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ উপাচার্য অধ্যাপক ড. এম গোলাম শাহী আলম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ উপাচার্য অধ্যাপক ড. সঞ্জয় কুমার অধিকারী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. এস এম কবীর।

শ্রদ্ধা নিবেদন শেষে কাউন্সিলের চেয়ারম্যান পদার্থবিজ্ঞানি, কলামিস্ট অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ বলেন, ‘শিক্ষার গুণগত মানোন্নয়নে কাজ করবে বিএসি। আধুনিক, মানসম্মত শিক্ষা ও শিক্ষিত জাতি বিনির্মাণ করাই এখন আমাদের মূল লক্ষ্য।’ এ জন্য সবার সহযোগিতা চান ড. মেসবাহ।

এর আগে, সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান বিএসি’র চেয়ারম্যান ও সদস্যরা।

প্রসঙ্গত, উচ্চশিক্ষার গুণগত মান নিশ্চিত করার উদ্দেশ্যে দেশের সরকারি ও বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহ এবং উক্ত প্রতিষ্ঠানসমূহের শিক্ষা কার্যক্রমকে অ্যাক্রেডিটেশন প্রদানের লক্ষে এ কাউন্সিল গঠন করা হয়েছে। এর অস্থায়ী কার্যালয় স্থাপন করা হয়েছে মহাখালীতে। এ কাউন্সিল দেশের সরকারি ও বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর সিলেবাস পর্যালোচনা করবে এবং প্রয়োজনীয় সুপারিশ করবে।

 

রাইজিংবিডি/ঢাকা/৭ জুলাই ২০১৯/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়