ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আন্দোলনে

সাইফুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫০, ১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আন্দোলনে

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তিনটি বর্ষের পরীক্ষার ফল ৭ মাস পরেও প্রকাশ হয়নি। ফলে এসব শিক্ষার্থীরা এখন অবস্থান কর্মসূচিতে।

ফল প্রকাশের দাবিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বুধবার সকাল সাড়ে ১০টায় বিভাগের অফিসের সামনে শিক্ষার্থীরা এ কর্মসূচি শুরু করে। ফল প্রকাশ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

কর্মসূচি পালনকালে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ফল প্রকাশের বিষয়ে শিক্ষার্থীদের সাথে কথা বললেও তারা অবস্থান কর্মসূচি থেকে সরে আসেননি।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বিভাগের শিক্ষকেরা আমার কাছে এসেছিলেন এবং তাদের সঙ্গে ফল প্রকাশের বিষয়ে আমি কথা বলেছি। শিক্ষকরা এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবেন বলে আশ্বস্ত করেছেন।’

উল্লেখ্য, গত বছর বিভাগের প্রথম বর্ষের লিখিত পরীক্ষা শুরু হয় ১৩ নভেম্বর এবং শেষ হয় ১০ ডিসেম্বর। দ্বিতীয় বর্ষের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ১১ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর মধ্যে। তৃতীয় বর্ষের পরীক্ষা ৮ নভেম্বর শুরু হয়ে ১৭ ডিসেম্বর শেষ হয় এবং চতুর্থ বর্ষের পরীক্ষা ১৪ নভেম্বর শুরু হয়ে চলতি বছরের ২৪ জানুয়ারি শেষ হয়। তবে এ বছরের ১৭ জুলাই প্রথম বর্ষের ফল প্রকাশ করা হলেও অন্যান্য বর্ষের ফল এখনও প্রকাশিত হয়নি। বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ-১৯৭৩ অনুযায়ী ৬০দিনের মধ্যে বিভাগগুলোর ফল প্রকাশের নির্দেশনা রয়েছে।

অনশনে বিভাগের তৃতীয়, চতুর্থ ও মাস্টার্সের শিক্ষার্থীরা অংশ নেন। পরে তাদের সাথে সংহতি জানান বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা।


রাইজিংবিডি/রাবি/১ আগস্ট ২০১৯/ সাইফুর রহমান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়