ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

'ডাকসুর প্রার্থীরা নিয়ম মেনেই ঢাবিতে ভর্তি হয়েছেন'

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ১৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
'ডাকসুর প্রার্থীরা নিয়ম মেনেই ঢাবিতে ভর্তি হয়েছেন'

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের যেসব নেতা প্রতিদ্বন্দ্বিতা করেছেন, তারা নিয়ম মেনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন বলে দাবি করেছেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন।

মঙ্গলবার ডাকসুর সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের নেতাকর্মীদের পক্ষে বক্তব্য দেন ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তারা সকলেই নিয়ম অনুসরণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ঐতিহ্য রয়েছে, প্রথা রয়েছে, রীতি রয়েছে সে প্রক্রিয়া অনুসরণ করেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। যেভাবে একটি সুনির্দিষ্ট ছাত্রসংগঠনকে দায়ী করে বলা হচ্ছে, ছাত্রলীগের নেতা বলেই তাদেরকে ভর্তির সুযোগ দেয়া হয়েছে। আমরা সুস্পষ্ট করে ডাকসুর পক্ষ থেকে বলতে চাই, ছাত্রলীগের কর্মী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হয়নি। ভর্তি হয়েছে শিক্ষার্থী হিসেবে। এ প্রক্রিয়ায় শুধু ছাত্রলীগের নেতাকর্মী ভর্তি হয়নি, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন ও স্বতন্ত্র জোটের অনেক নেতাকর্মী ভর্তি হয়েছে। দুঃখজনক যে, শুধু একটি নির্দিষ্ট ছাত্রসংগঠনকে দায়ী করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাকসুর বিজ্ঞানবিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি প্রমুখ।

 

ঢাকা/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়