ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বশেমুরবিপ্রবি’র ছাত্রীর হয়বানির প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বশেমুরবিপ্রবি’র ছাত্রীর হয়বানির প্রতিবাদে ইবিতে মানববন্ধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত দৈনিক ডেইলি সান পত্রিকার প্রতিনিধি ফাতিমা তুজ জিনিয়িাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে তারা কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব ও ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ইবিসাস) সদস্য ও প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতারা অংশ নেন।

এ সময় সমাবেশে বক্তব্য রাখেন, ইবি প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খান, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির, ইবিসাসের সভাপতি ইমরান শুভ্র, সহ-সভাতি মাহফুজ মিশু, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর জীবন, শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি কে সাদিক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় উন্মুক্ত জায়গা। যেখানে যেকোনো শিক্ষার্থীর স্বাধীন মত প্রকাশের সুযোগ থাকে। সেখানে সাংবাদিককে স্বাধীনভাবে কাজ করতে বাধা দেয়া মেনে নেয়া যায় না।

নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও শামস জেবিনের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই ঘটনায় জড়িতদের শাস্তির দাবি করেন।

সেই সঙ্গে দেশের সব বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করার পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।


কুষ্টিয়া/মুনজুরুল ইসলাম নাহিদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়