ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

রোববার সকাল থেকে বি ইউনিটে ভর্তির জন্য প্রথম দিনে দুই শিফটে ৪২ হাজার ৪ জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন। এই ইউনিটে প্রতিটি আসনের বিপরীতে ৩৫ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

চবি সূত্র জানায়, সকাল ১১টা থেকে শান্তিপূর্ণভাবে বি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। এর আগে ৯টা ৪৫ মিনিটের মধ্যে শিক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করেন। দুপুর ১২টা পর্যন্ত প্রথম শিফটে পরীক্ষায় অংশ নিচ্ছেন ২০০০০১ রোল থেকে ২২১০০২ রোল পর্যন্ত। দ্বিতীয় শিফটে ২টা ১৫ মিনিটে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। পরীক্ষা শুরু হবে ৩টা ৩০ মিনিট থেকে। এই শিফটে অংশ নিবেন ২২১০০৩ রোল থেকে ২৪২০০৪ রোল পর্যন্ত শিক্ষার্থীরা।

উল্লেখ্য, রোববার থেকে শুরু হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধ চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। ভর্তি পরীক্ষা নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। অপরদিকে হাটহাজার উপজেলা প্রশাসন এবং পুলিশ ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের সড়ক যানজট মুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। অপরদিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেশের বিভিন্নস্থান থেকে আগত ছাত্র/ছাত্রীদের বিভিন্ন ধরণের সেবা দিয়ে সহায়তা করছে।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়