ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

আবারো আন্দোলনে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারো আন্দোলনে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগ ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) একীভূত করার দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

রোববার গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের শিক্ষার্থীরা তাদের একাডেমিক ভবনের তৃতীয় তলায় এ কর্মসূচি পালন করেন।

এ সময় তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করে দাবির পক্ষে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগ ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ দুটি দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে একীভূত হয়ে গেছে। আমরাও বিভাগ দুটিকে একত্রিত করতে চাই। আমাদের এ দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান জানিয়েছেন, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) একটি ভালো সাবজেক্ট। এই সাবজেক্টে চাকরির বাজার ভালো। কিন্তু সাবজেক্টটি নতুন হওয়ায় বর্তমানে বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তিতে এই সাবজেক্টটি চাওয়া হচ্ছে না। পিএসসি ও ইউজিসির সাথে আলাপ আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করতে হবে। আর আমি যেহেতু পুরো দায়িত্বপ্রাপ্ত ভিসি না, তাই আমার পক্ষে উদ্যোগ নেয়া সম্ভব হচ্ছে না। নতুন ভিসি নিয়োগ হলে তিনি উদ্যোগ গ্রহণ করতে পারবেন।

তিনি আরো জানান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও একই দাবিতে আন্দোলন করেছে। সেখানে কমিটি গঠন করা হয়েছে। কিন্তু এখনো কিছু হয়নি। আমি আন্দোলনরত শিক্ষার্থীদের নতুন ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে অনুরোধ করেছি।


গোপালগঞ্জ/বাদল সাহা/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়