ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবিতে ৫ দফা দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি

জবি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে ৫ দফা দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্র সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। আগামী সিন্ডিকেট সভায় যৌক্তিক দাবিগুলো সুরাহের আশা প্রকাশ করে তারা।

বুধবার দুপুরে জবি উপাচার্যকে স্মারকলিপ দিয়ে এক সাংবাদিক সম্মেলনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে স্মারকলিপি পড়েন রাইসুল ইসলাম নয়ন ও তৌসিব মাহবুব সোহান।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- দ্বিতীয় ক্যান্টিন নির্মাণ, ছাত্রী হলের কাজ ডিসেম্বরের মধ্যে শেষ করার জন্যে মন্ত্রাণালয়কে প্রশাসন থেকে যতটুকু সম্ভব চাপ প্রয়োগ, প্রধান ফটকের সামনের রাস্তায় ওভারব্রিজ স্থাপনের জন্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ, বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষকদের মধ্য হতে ট্রেজারার নিয়োগ, আগামী বছর ৩১ জানুয়ারির মধ্যে জকসু নির্বাচনের তফসিল ঘোষণা করা এবং বিতর্কিত শর্তমুক্ত জকসু আইন প্রণয়ন ও তফসিল ঘোষণা করা।

স্মারকলিপিতে বলা হয়, আগামী মাসে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো তুলে ধরে এর সুরাহ করা হবে বলে আশা করছি। জকসু নির্বাচনে বয়স কমপক্ষে ২৮ বছর করা এবং রিএড নেওয়ার পরেও যারা সিন্ডিকেটের বিশেষ বিবেচনায় পুনরায় ভর্তি হবে তাদের প্রার্থীতা ও ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া। যেহেতু বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়ম মেনেই সুযোগ করে দিচ্ছে সেহেতু এই সুযোগ দেওয়াটাও যৌক্তিক।

স্মারকলিপিতে পরিবহণ সমস্যা সমাধানে প্রশাসনের উদ্যেগকে ধন্যবাদ জানানো হয়।


জবি/তমাল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়