ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষক হুমায়ুন কবীরকে দায়িত্ব থেকে বিরত থাকার নির্দেশ

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষক হুমায়ুন কবীরকে দায়িত্ব থেকে বিরত থাকার নির্দেশ

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. হুমায়ুন করীরকে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে সাময়িক বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

তার বিরুদ্ধে এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ ওঠায় তদন্তের স্বার্থে আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমদ স্বাক্ষরিত এক পত্রে এই নির্দেশ দেয়া হয়।

পত্রে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. হুমায়ুন করীরের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তাধীন থাকায় যৌন নিপীড়ন প্রতিরোধ সংক্রান্ত গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে তাকে বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম হতে তদন্তের স্বার্থে সাময়িকভাবে বিরত রাখা হলো। এ আদেশ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবত থাকবে।

গত ১৩ নভেম্বর এক নেপালী ছাত্রী শিক্ষক হুমায়ুন কবীরের বিরুদ্ধে যৌন নিপীড়নের বিষয়ে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেন। পরে যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের প্রধান ও আইন বিভাগের শিক্ষক মানসুরা খানমকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


গোপালগঞ্জ/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়