ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে সেন্সরি গার্ডেন উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে সেন্সরি গার্ডেন উদ্বোধন

বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত ঢাকা সেনানিবাসে কেন্দ্রীয় প্রয়াস প্রাঙ্গণে বিশেষ শিশুদের অনুভূতিসমূহকে প্রাকৃতিকভাবে উদ্দীপ্ত করার জন্য সেন্সরি গার্ডেন স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশে প্রথমবারের মত নির্মিত এই গার্ডেনের শুভ উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ পরিকল্পনা মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর লজিস্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মোশফেকুর রহমানসহ সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে প্রধান অতিথিসহ সবাই নবনির্মিত সেন্সরি গার্ডেনটির বিভিন্ন উপকরণ ও ব্যবস্থাপনাগুলো ঘুরে দেখেন।

যুগোপযোগী সহজ ব্যবহারযোগ্য উপকরণসমূহ ব্যবহার করে বিশেষ শিশুদের থেরাপি দান পদ্ধতি দেখে তারা মুগ্ধ হন এবং সকলেই এর প্রশংসা করেন।

প্রয়াসের দ্বিতীয় পর্যায়ের উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় সেন্সরি গার্ডেনটির নির্মাণ কাজ, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর এবং প্রয়াস এর যৌথ আর্থিক সহযোগিতায় চলতি বছরের জুন মাসে সম্পন্ন হয়।

এসময় মন্ত্রী প্রয়াসের সকল কার্যক্রম এবং বিশেষ শিক্ষার্থীদের প্রতিভার অকুণ্ঠ প্রশংসা করেন। তিনি ভবিষ্যতে প্রয়াসের সম্প্রসারণ কাজে তার এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সম্পৃক্ততার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।


ঢাকা/হাসান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়