ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবি শিক্ষার্থীকে মারধর : অবস্থানে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবি শিক্ষার্থীকে মারধর : অবস্থানে শিক্ষার্থীরা

ছাত্রলীগের হাতে মারধরের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মো. মুকিম চৌধুরী বিচারের দাবিতে অবস্থান নিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন তিনি। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার শাহবাগ থানা থেকে ছাড়া পেয়ে বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান শুরু করেন তিনি। এদিন সারারাত তিনি অবস্থান কর্মসূচি পালন করেছেন। পরে অন্যান্য শিক্ষার্থীরা এসে তার সঙ্গে অবস্থান নেন।

এদিকে নির্যাতনের বিচার দাবিতে অবস্থানরত শিক্ষার্থীর সঙ্গে রাতেই রাজু ভাস্কর্যে এই শিক্ষার্থীকে দেখতে আসেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক তানজিম উদ্দিন খান ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

এসময় ওই ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘আমার ওপর যে নির্যাতন হয়েছে এর বিচারের দাবিতে এখানে বসেছি। কিছু বানোয়াট স্ক্রিনশট দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।’

বুধবার বিকেল ৫টায় রাজু ভাস্কর্যের পাদদেশে সংহতি জানাতে এসেছিলেন আম্বিয়া আহমেদ। তিনি সন্ত্রাসীদের গুলিতে নিহত ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা মঈন হোসেন রাজুর মেঝ খালা। এই রাজুর নামেই পরে রাজু ভাস্কর্য তৈরি হয়। 

আম্বিয়া আহমেদ বর্তমানে লন্ডন প্রবাসী। কয়েকদিন হলো তিনি ঢাকায় এসেছেন। রাতে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার খবর শুনে তিনি ছুটে আসেন রাজু ভাস্কর্যে।

এদিকে অনশনরত শিক্ষার্থীকে হলে ফিরিয়ে নিতে এসে তোপের মুখে পড়েছেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

এ সময় হল প্রোভোস্ট ওই ছাত্রকে হলে ফেরা কিংবা বাসায় যাওয়ার অনুরোধ জানান। তবে সুষ্ঠ বিচার না হওয়া পর্যন্ত হলে ফিরতে অস্বীকৃতি জানান ওই ছাত্র।

এসময় গণমাধ্যম কর্মীদের প্রশ্নে মারধরের ঘটনাকে ‘হইচই’ বলে মন্তব্য করেন প্রভোস্ট।

তিনি জানান, হলের আবাসিক শিক্ষকদের বক্তব্য সাংবাদিকদের বক্তব্যের বিপরীত। হলে গণ্ডগোল বা হইচই হয়েছে বলে জানান তিনি। পরে সেই গণ্ডগোল বা হইচই সমাধানের জন্য আবাসিক শিক্ষক সেখানে যান। এছাড়া ওই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

এদিকে নির্যাতীত শিক্ষার্থীর সঙ্গে সংহতি জানিয়ে রাজুতে অবস্থান নিয়েছেন বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকালে বিচারের দাবিতে তাদের সেখানে অবস্থান নিতে দেখা যায়। তারা জানান, একটি বিশেষ দলের ছাত্র সংগঠক আখ‌্যা দিয়ে ওই শিক্ষার্থীকে মারধর করা হয়েছে।



ঢাকা/ইয়ামিন/বুলাকী/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়