ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্যাম্পাস বন্ধের দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যাম্পাস বন্ধের দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাময়িক সময়ের জন‌্য একাডেমিক কার্যক্রম বন্ধের দাবিতে বিশ্ববিদ্যালয় উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ব‌্যবস্থা নিতে রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে এ স্মারকলিপি দেন তারা। এর আগে টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে তারা তিন দফা দাবি জানিয়েছেন। তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- করোনাভাইরাস শনাক্ত করতে মেডিকেল ক্যাম্প পরিচালনা করা, করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়ে থাকলে তার সুচিকিৎসা নিশ্চিত করা এবং বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের শিক্ষা কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখা।

শিক্ষার্থীরা স্মারকলিপিতে বলেন, ‘আমরা আমাদের অভিভাবক উপাচার্য স্যারের প্রতি আহ্বান করছি, আপনি আমাদের অবস্থা, হলগুলোর অবস্থা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের সমস্ত একাডেমিক কার্যক্রম বন্ধ করে দিন যেন, আমরা সুস্থভাবে মায়ের কোলে ফিরে যেতে পারি। আমাদের বিশ্ববিদ্যালয়ের অভিভাবক উপাচার্য স্যার আর প্রক্টর স্যার যে রকম দায়সারা বক্তব্য দিয়ে যাচ্ছেন, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

এদিকে গতকাল রাত থেকে ক্যাম্পাস বন্ধের দাবিতে রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেছেন চার শিক্ষার্থী।

অনশনে যাওয়া শিক্ষার্থীরা হলেন টেলিভিশন স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো. হাসান বিশ্বাস, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জোনাইদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইয়াসিন আরাফাত প্লাবন, কে এম তুর্য।

অনশনকারীদের দাবি, ‘সারা বিশ্বে করোনা মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশেও তিনজন আক্রান্ত হয়েছে। এখানে একবার করোনা হলে তা সাড়ানো কষ্টসাধ্য হবে। তাই আমরা চাই বিশ্ববিদ্যালয় বন্ধ দেওয়া হোক। দাবি আমাদের একটি, সেটি হলো ক্যাম্পাস বন্ধ। ’


ঢাকা/ইয়ামিন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়