ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা: বাকৃবির শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা: বাকৃবির শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

করোনাভাইরাস আতঙ্কে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সব অনুষদের শিক্ষার্থীরা।

রোববার দুপুরে অনুষদীয় ছাত্র সমিতির নেতৃবৃন্দ গণস্বাক্ষর নিয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়ে দিয়েছেন।

তবে, সরকারের নির্দেশ না পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন উপাচার্য লুৎফুল হাসান।

শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ হওয়ায় বেশ কিছু দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ক্লাস-পরীক্ষা বর্জনের ব্যাপারে আলোচনা করছিলেন শিক্ষার্থীরা। সাপ্তাহিক ছুটি শেষে আজ ক্লাসে এসে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের জন্য গণস্বাক্ষর দেন। পরে অনুষদীয় ছাত্র সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়।

কৃষি অনুষদ ছাত্র সমিতির সাধারণ সম্পাদক শাহেদ হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের উৎকণ্ঠা কাটাতে সবার সম্মতিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

উপাচার্য লুৎফুল হাসান বলেন, ‘সরকারের নির্দেশ না পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার সুযোগ নেই। বিভিন্ন অনুষদের ছাত্রপ্রতিনিধিরা তাদের সিদ্ধান্তের ব্যাপারে জানিয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন সংক্রমণ কমাতে বিভিন্ন সচেতনতামূলক প্রচার চালাচ্ছে। ইতিমধ্যে ক্যাম্পাসে জনসমাগম হয় এ রকম সভা, সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।’


মিলন/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়