ঢাকা     বুধবার   ০৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২০ ১৪৩১

ভ্যাটবিরোধী আন্দোলনে ছাত্রলীগকে সমর্থনের আহ্বান ছাত্রদলের

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৩ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভ্যাটবিরোধী আন্দোলনে ছাত্রলীগকে সমর্থনের আহ্বান ছাত্রদলের

নিজস্ব প্রতিবদেক : বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট আরোপের সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানাতে ছাত্রলীগের প্রতি আহ্বান জানিয়েছে ছাত্রদল।

 

রোববার এক বিবৃততে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান বলেন, ‘দল মত নির্বিশেষে সবাই যখন শিক্ষার্থীদের আন্দোলনে একাতœতা প্রকাশ করছে, তখন ছাত্র সংগঠন হিসেবে ছাত্রলীগ এই আন্দোলনে সমর্থন না দিয়ে নিজেদের দেউলিয়াত্ব প্রমাণ করছে।’

 

তারা অভিযোগ করেন, চলমান বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ভ্যাটবিরোধী আন্দোলনে ছাত্রলীগ নানাভাবে বাধার সৃষ্টি ও কোন কোন ক্ষেত্রে হামলাও করছে। এর মাধ্যমে সংগঠনটি যে অবৈধভাবে ক্ষমতায় থাকার হাতিয়ারে পরিনত হয়েছে, সেটি এখন দেশবাসীর কাছে স্পষ্ট।

 

সরকারের ‘নিপীড়ন-অত্যাচারে’ দেশের শিক্ষা ব্যবস্থায় এক অচলাবস্থার সৃষ্টি হয়েছে উল্লেখ করে তারা বলেন, ভোটারবিহীন নির্বাচনের পর তারা জনগণকে আর ধর্তব্যের মধ্যে আনছে না। তাদের স্বৈরাচারী শাসনের নিষ্পেষণে জনগণ আজ দিশেহারা।

 

তারা বলেন, ‘ছাত্রদের যৌক্তির আন্দোলনে ছাত্রদল সমর্থন দেবে, এটা স্বাভাবিক ব্যাপার। কিন্তু সরকারের আজ্ঞাবহ পুলিশ ও ছাত্রলীগ যেভাবে ছাত্রদলের নেতাকর্মীদের হয়রানি করছে তা নজিরবিহীন। শুধু তাই নয়, ছাত্রলীগ  বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বাসাবাড়ি ও মেসে গিয়ে নানা ধরনের হুমকি দিচ্ছে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টম্বর ২০১৫/রেজা/উজ্জল

রাইজিংবিডি.কম


সর্বশেষ

পাঠকপ্রিয়