ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

নীলক্ষেত মোড় অবরোধ, যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২২ আগস্ট ২০২৩   আপডেট: ১৪:৫২, ২২ আগস্ট ২০২৩
নীলক্ষেত মোড় অবরোধ, যান চলাচল বন্ধ

রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছেন সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা

মান উন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী শিক্ষাবর্ষে উত্তীর্ণ করার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ আগস্ট) বেলা ১টায় নীলক্ষেত মোড়ে অবস্থান নেন তারা। এতে ওই মোড় এবং এর আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

সাত কলেজের শিক্ষার্থীদের দাবি, নির্ধারিত জিপিএ বা সিজিপিএ‘র শর্ত শিথিল করে তিনটি বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে।

ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী হাফসা আক্তার রাইজিংবিডিকে বলেন, বিলম্বে ফল প্রকাশের কারণে আমরা পরবর্তী বর্ষের জন্য প্রস্তুতি নিয়েছি এবং ইনকোর্স ও টেস্ট পরীক্ষা দিয়েছি। তাই, সামান্য জিপিএ বা সিজিপিএ’র শর্তের জন্য বিগত বর্ষের সব বিষয়ে পরীক্ষা দেওয়া সম্ভব না। এজন্য নির্ধারিত জিপিএ বা সিজিপিএ’র শর্ত শিথিল করে তিনটি বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন চাই।

ঢাকা কলেজের শিক্ষার্থী শামীম আহমেদ বলেন, ঢাবির শিক্ষার্থীরা যদি কোনো একটি বিষয়ে অকৃতকার্য হয়, তাহলে ওরা পরবর্তী শিক্ষাবর্ষে উঠতে পারে। তাহলে, আমাদের ক্ষেত্রে বৈষম্য কেন? আমরা এক বিষয়ে অকৃতকার্য হলেও পুনরায় ওই শিক্ষাবর্ষের সব বিষয়ে পরীক্ষা দিতে হয়। কোনো ইমপ্রুভ পরীক্ষার দেওয়ার সুযোগ নেই। এর ফলে আমাদের শিক্ষাজীবন অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই আমারা চাই, এই বৈষম্য অতি দ্রুত সমাধান করা হোক।

রায়হান/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়