ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘নেপের ৪টি আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ২২ আগস্ট ২০২৩  
‘নেপের ৪টি আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হবে’

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি ‘নেপ’র কর্মকাণ্ডে গতিশীলতা, প্রসার এবং গবেষণা কার্যক্রমকে ছড়িয়ে দেওয়ার লক্ষে ময়মনসিংহের সদর দপ্তরের পাশাপাশি ৪টি আঞ্চলিক অফিস স্থাপন করা হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা অঞ্চলে এসব আঞ্চলিক অফিস স্থাপন করা হবে।

মঙ্গলবার (২২ আগস্ট) ঢাকা পিটিআই মিলনায়তনে নেপ আয়োজিত গবেষণা প্রতিবেদন উপস্থাপন বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর মধ্য দিয়ে শিক্ষা ও গবেষণা কর্মকাণ্ডে এ প্রতিষ্ঠান একটি প্রথম সারির প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হবে। এজন্য নেপ আইন সংশোধন করে যুগোপযোগী করার উদ্যোগ নেওয়া হয়েছে। 

তিনি বলেন, পরিবর্তিত প্রেক্ষাপটে আগামীর চ্যালেঞ্জ মোকাবিলা করে নিরন্তর এগিয়ে যেতে শিক্ষার কোনও বিকল্প নেই। সময়ের সাথে বদলে যাওয়া পৃথিবীর শিক্ষার স্বরূপ ও গতি প্রকৃতি কেমন হবে তা নিরূপণ করতে নিরন্তর গবেষণার কোনও বিকল্প নেই। গবেষণার মাধ্যমে একদল মেধাবী, দক্ষ, আধুনিক চিন্তা-চেতনায় উদ্দীপ্ত, দেশপ্রেমে উদ্বুদ্ধ গবেষক তৈরি হবে যারা প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে সমস্যা সমাধানে প্রস্তুত আগামী প্রজন্ম গড়ে তুলবে।

নেপের মহাপরিচালক মো. শাহ আলমের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

ইয়ামিন/এনএইচ  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়