ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

এনডিইউবি’র ইংরেজি বিভাগের চেয়ারম্যান হিসেবে লিওনার্ড রোজারিওর যোগদান

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ২০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৬:০৫, ২০ জানুয়ারি ২০২৪
এনডিইউবি’র ইংরেজি বিভাগের চেয়ারম্যান হিসেবে লিওনার্ড রোজারিওর যোগদান

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের (এনডিইউবি) ইংরেজি বিভাগের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন ওই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফাদার শংকর লিওনার্ড রোজারিও। গত ১৭ জানুয়ারি তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন। 

যুক্তরাষ্ট্রের নর্থ-ইস্টার্ন ইলিনয় বিশ্ববিদ্যালয় থেকে ভাষাবিজ্ঞানে মাস্টার্স ও ফিলিপাইনের সান্তো টমাস বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জনকারী ড. লিওনার্ড রোজারিও তার যাজকীয় জীবনের পাশাপাশি শিক্ষকতা করেছেন উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে।

২০০৬ সাল থেকে নটর ডেম কলেজের ইংরেজি বিভাগে শিক্ষকতা করা লিওনার্ড রোজারিও পরবর্তী সময়ে কলেজটির ভাইস প্রিন্সিপাল হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি নটর ডেম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে শিক্ষকতা শুরু করেন ও পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্ব গ্রহণ করেন। 

গত ১৭ জানুয়ারি নটর ডেম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি আনুষ্ঠানিকভাবে লিওনার্ড রোজারিওকে ইংরেজি বিভাগের প্রধানের দায়িত্ব দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. ফাদার চার্লস গর্ডনসহ বিভাগের অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন। 

লিওনার্ড রোজারিও সোশিওলিংগুইস্টিক্সে গবেষণার জন্য সমাদৃত। তিনি গুণগত শিক্ষকতার পাশাপাশি সময়োপযোগী গবেষণার জন্য সহকর্মীদের উৎসাহিত করেন। 

উল্লেখ্য, এনডিইউবি‘র ইংরেজি বিভাগে বিএ অনার্স (ইংরেজি), এম এ (লিটারেচার) এবং এম এ (অ্যাপ্লাইড লিংগুইস্টিক্স অ্যান্ড ইএলটি) পোগ্রাম চালু আছে৷

ঢাকা/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়