ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে যা বললেন সর্বা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ১১ ফেব্রুয়ারি ২০২৪  
মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে যা বললেন সর্বা

দেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ হয়েছেন ৪৯ হাজার ৯২৩ জন শিক্ষার্থী। এবারের মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন তানজিম মুনতাকা সর্বা। হলিক্রস কলেজের ছাত্রী তানজিম মুনতাকা সর্বার মোট প্রাপ্ত নম্বর ৯২.৫।

প্রথম হওয়ার খবর জেনে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘আমি কখনো ভাবিনি আমি ঢাকা মেডিকেলে চান্স পাব। আল্লাহর সব ইচ্ছে!’

‘আলহামদুলিল্লাহ, অনেক কষ্ট করেছি, কেঁদেছি। আজকে সব কান্না শেষ! অনেক কষ্ট করেছেন আমার মা-বাবা। আজকে আমার কান্না পাচ্ছে ঠিক তাদের জন্যই। আমি আজকে ধন্য, আলহামদুলিল্লাহ আল্লাহ!’

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

এবারের সরকারি মেডিক্যালে মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তি শুরু হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। এই সময়ের মধ্যে অফিস চলাকালীন সরকারি মেডিকেল কলেজগুলোতে নির্বাচিত ভর্তিচ্ছুদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

এবার সরকারি-বেসরকারি মিলিয়ে ১০৪টি মেডিক্যাল কলেজের ১১ হাজার ৬৭৫টি আসনের জন্য এবার ১ লাখ ৪ হাজার ৩৭৪ জন ভর্তিচ্ছু আবেদন করেন। ৩৭টি সরকারি মেডিক্যাল কলেজে মোট আসন ৫ হাজার ৩৮০টি এবং বেসরকারি পর্যায়ে অনুমোদিত ৬৭টি মেডিক্যাল কলেজে মোট আসন ৬ হাজার ২৯৫টি।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়