ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

পুরস্কার পেলো ৩১ ‘হলদে পাখি’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ২৮ জুন ২০২৪  
পুরস্কার পেলো ৩১ ‘হলদে পাখি’ 

জাতীয় পর্যায়ে ১০ বছরের বালিকাদের ‘নীল কমল অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে

জাতীয় পর্যায়ে ‘হলদে পাখি’দের (১০ বছরের বালিকা) ‘নীল কমল অ্যাওয়ার্ড’ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী। বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের উদ্যোগে শুক্রবার (২৮ জুন) রাজধানীর বেইলি রোডে গাইড অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় রুমানা আলী বলেছেন, শিশুরা স্মার্ট বাংলাদেশের কারিগর, জাতির আলোকবর্তিকা। তাদের মনে হাজারো স্বপ্ন ছড়িয়ে দিতে হবে। দেশপ্রেম, কর্তব্যপরায়নতা ও মানবিক মূল্যবোধে উদ্দীপ্ত ও অনুপ্রাণিত করতে হবে। এ ক্ষেত্রে গার্ল গাইডসের ভূমিকা বিশাল ও ব্যাপক। 

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘কাব স্কাউটিং’ ও ‘হলদে পাখি’ দল গঠনের কাজ শুরু করেছে। 

গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সংগঠনের উপদেষ্টা ও প্রাক্তন সিনিয়র সচিব জুয়েনা আজিজ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান প্রমুখ।

প্রতিমন্ত্রী পদকপ্রাপ্ত ৩১ হলদে পাখির হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়