ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

কুষ্টিয়ায় আরও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ৫ জুলাই ২০২৪  
কুষ্টিয়ায় আরও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় ‘জাস্টিস আবু জাফর সিদ্দিকী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ নামে আরও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সরকার। সব মিলিয়ে কুষ্টিয়ায় মোট বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ালো তিনটি। 

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (৪ জুলাই) প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিশ্ববিদ্যালয়ের সামারি ফাইলটি অনুমোদন পেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে পৌঁছেছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি জাস্টিস আবু জাফর সিদ্দিকীর নামে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা হতে চলেছে। 

বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার সঙ্গে যুক্ত আছেন স্থানীয় উদ্যোক্তাবৃন্দসহ দেশের নানা পর্যায়ের সফল তরুণ পেশাজীবীবৃন্দ। গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ভিজিট করে রিপোর্ট প্রদান করে। সেই রিপোর্টের আলোকে বিশ্ববিদ্যালয়টি অনুমতি পাচ্ছে।

বিশ্ববিদ্যালয়টির প্রধান উদ্যোক্তা তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর বলেন, ‘শুনেছি বিশ্ববিদ্যালয়টি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে অনুমোদন পেয়েছে। তবে অফিশিয়ালি আমরা যেহেতু এখনো শিক্ষা মন্ত্রণালয়ের চিঠি পাইনি, তাই অনুমোদন বিষয়ে অফিশিয়ালি কিছু বলতে পারছি না। আমরা সকল প্রস্তুতি নিয়ে রেখেছি। অনুমোদনের চিঠি হাতে আসামাত্রই পাঠদানসহ অন্যন্য বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘আশা রাখি বিশ্ববিদ্যালয়টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে একটি Center of Excellence হবে।’

কাঞ্চন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়