ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

সায়েন্সল্যাবে রাস্তা বন্ধ, ঢাবিতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১০ জুলাই ২০২৪   আপডেট: ১১:১৬, ১০ জুলাই ২০২৪
সায়েন্সল্যাবে রাস্তা বন্ধ, ঢাবিতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

কোটা সংস্কারের দাবিতে ব্লকেড কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর সায়েন্সল্যাবে রাস্তা বন্ধ করে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বুধবার (১০ জুলাই) সকাল ১০টার দিকে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন। এতে অংশ নেন ঢাকা কলেজ দুই শতাধিক শিক্ষার্থী।

আন্দোলনকারীরা এলিফ্যান্ট রোডের মুখে অবস্থান নিয়ে মানবঢাল তৈরি করে সড়কে যান চলাচল বন্ধ করে দেন।

শিক্ষার্থীরা মাইকে ঘোষণা দেন, ‌‘আমাদের যৌক্তিক দাবির জন্য আমরা সড়ক অবরোধ করেছি৷ জরুরি সেবা ছাড়া কোনো যানবাহন আমরা চলতে দেব না। আমরা কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাবো না। কাউকে ঘটাতেও দেবো না।’ এরপর তারা স্লোগান ধরেন।

ঢাবিতে জড়ো হচ্ছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা
সরকারি চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থা সংস্কার ও মেধার ভিত্তিতে নিয়োগের জন্য সরকারের জারিকৃত পরিপত্র বহাল রাখার দাবিতে ঘোষিত ‘সকাল-সন্ধ্যা বাংলা ব্লকেড’ কর্মসূচি সফল করতে জড়ো হচ্ছেন আন্দোলনকারী শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা।

বুধবার (১০ জুলাই) সকাল পৌনে ৯টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হতে শুরু করেন আন্দোলনকারীরা। হাতে পতাকা, প্ল্যাকার্ড ও মাথায় কোটাবিরোধী ব্যান্ড পরে ছোট ছোট মিছিল নিয়ে জড়ো হচ্ছেন শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও হল থেকেও মিছিল নিয়ে আসতে দেখা গেছে।

/রায়হান/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়