ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় থমথমে পরিস্থিতি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ১৫ জুলাই ২০২৪   আপডেট: ১০:১৫, ১৬ জুলাই ২০২৪
ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় থমথমে পরিস্থিতি

কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ফলে এখনও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সোমবার (১৫ জুলাই) রাত ৯টা ৩০ মিনিতে রাজধানীর শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্য ও আশপাশের এলাকায় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের অবস্থান করতে দেখা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ঘুরে দেখা গেছে, কোটা সংস্কারের জন্য আন্দোলনরত শিক্ষার্থীরা শহিদুল্লাহ হলের সামনে অবস্থান নিয়েছে। সেখান থেকে কিছুটা দূরে একটি সাঁজোয়া যান (এপিসি) নিয়ে কয়েক শ পুলিশ অবস্থান নিয়েছে। এর আগে, তারা ছাত্রলীগের নেতাকর্মীদের হলগেট থেকে দোয়েল চত্বরের দিকে নিয়ে যায় পুলিশ। শাহবাগে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

কোটা সংস্কার আন্দোলনকারী এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে রাইজিংবিডিকে জানান, আজকে আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের সদস্যরা অতর্কিতভাবে হামলা চালায়। ঢাকা মেডিক্যালে দুই শতাধিক সাধারণ শিক্ষার্থী চিকিৎসা নিচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

এদিকে, ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে হল-প্রভোস্ট ড. মোহাম্মদ জাভেদ হোসেন আন্দোলনরত শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার অনুরোধ করলে তারা তা প্রত্যাখ্যান করে ‘দালাল দালাল’ ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে থাকেন।

প্রসঙ্গত, সোমবার বিকেল ৩টায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। এরপর দুই পক্ষ ইট-পাটকেল, লাঠিসোঁটা নিয়ে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে সেই ধাওয়া-পাল্টা ধাওয়া ছড়িয়ে পড়ে পুরো ক্যাম্পাসে।

রায়হান/এনএইচ

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়