ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

দুপুরে গায়েবানা জানাজা ও কফিন মিছিল করবেন কোটা আন্দোলনকারীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ০৯:৫৪, ১৭ জুলাই ২০২৪
দুপুরে গায়েবানা জানাজা ও কফিন মিছিল করবেন কোটা আন্দোলনকারীরা

ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন।

এই নিহতের ঘটনায় আজ বুধবার (১৭ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে গায়েবানা জানাজা ও কফিন মিছিল করবেন আন্দোলনকারীরা। দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে এ গায়েবানা জানাজা ও কফিন মিছিল অনুষ্ঠিত হবে।

গতকাল মঙ্গলবার দিনগত রাতে কোটাবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আসিফ মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

আসিফ মাহমুদ বলেন, পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলা ও গুলিবর্ষণে শহীদ ভাইদের জন্য বুধবার দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে গায়েবানা জানাজা ও কফিন মিছিল অনুষ্ঠিত হবে। আপনারা সব শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলায় জেলায় গায়েবানা জানাজা ও কফিন মিছিল পালন করুন। ঢাকায় অবস্থানরত সবাই রাজু ভাস্কর্যের পাদদেশে সময়মতো চলে আসবেন।

উল্লেখ্য, কোটাবিরোধী আন্দোলন ক্যাম্পাস ছাড়িয়ে ছড়িয়েছে শহর থেকে শহরে, সড়ক থেকে মহাসড়কে; দিনভর বিক্ষোভ-পাল্টা বিক্ষোভ এক পর্যায়ে গড়িয়েছে সংঘাতে, যাতে রক্ত ঝরেছে অনেকের আর প্রাণ গেছে ৬ জনের।

আগের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘর্ষ ও হামলার ঘটনার জের ধরে মঙ্গলবার সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা বাড়ে আন্দোলনকারী ও সরকারদলীয় সংগঠনের নেতাকর্মীদের মধ্যে। দুইপক্ষের শক্ত অবস্থানে দুপুরের পর থেকে একের পর এক স্থানে বাঁধতে থাকে সংঘর্ষও। সংঘর্ষে জড়ায় পুলিশও।

গতকাল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে দফায় দফায় সংঘাতের এসব ঘটনায় আহত হয়েছেন কয়েকশ মানুষ। এর মধ্যে চট্টগ্রামে ৩ জন, রাজধানীতে ২ জন এবং রংপুরে একজন করে মারা গেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৬ জেলায় বিজিবি নামানো হয়েছে।

/রায়হান/সাইফ/

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়