ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

সচিবালয়ে ঢুকে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২০ আগস্ট ২০২৪   আপডেট: ১৭:২৬, ২০ আগস্ট ২০২৪
সচিবালয়ে ঢুকে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

নতুন করে আর এইচএসসি পরীক্ষা না দেওয়ার দাবি জানিয়েছে পরীক্ষার্থীরা

নতুন করে আর পরীক্ষা না নিয়ে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে এইচএসসি ফল প্রকাশের দাবিতে মিছিল নিয়ে শত শত পরীক্ষার্থী সচিবালয়ে ঢুকে পড়েছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ২টার দিকে পুলিশি বাধা উপেক্ষা করে জিরো পয়েন্টের দিকের গেট দিয়ে তারা সচিবালয়ে ঢুকে পড়ে। এরপর ৬ ও ১১ নম্বর ভবনের মাঝামাঝি জায়গায় মিছিল করতে থাকেন।

সবুজ নামের এক শিক্ষার্থী  বলেন, ৪৫ দিনের পরীক্ষা আমরা কয়েক মাস ধরে ঝুলে আছি। মন্ত্রণালয় থেকে আমাদের  জানিয়েছিল সেপ্টেম্বরের ১১ তারিখে পরীক্ষা হবে। তাহলে আরও এক মাস লাগবে পরীক্ষার জন্য। এরপর এক মাসব্যাপী পরীক্ষা হবে। এত সময় নিলে আমাদের ফল প্রকাশ করবে কখন? আর আমরা ভর্তি হবো কবে?

অপর এক শিক্ষার্থী বলেন, একটা বোর্ড পরীক্ষা কীভাবে ৬-৭ মাস পর্যন্ত ঝুলে থাকে? সেজন্য আমরা এটা মানি না। আমরা চাই, যেসব পরীক্ষা হয়েছে সে অনুযায়ী পরীক্ষার ফলাফল দেওয়া হোক। দাবি না মানলে আমরা আন্দোলন চালিয়ে যাবো। 

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ও ছাত্র-জনতার অভ্যুত্থানের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কয়েক দফায় এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়। প্রথমে ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়, এরপর ২১, ২৩, ২৫ জুলাইয়ের পরীক্ষাও স্থগিত করা হয়। তারপর ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পরীক্ষাগুলো স্থগিত করা হয়। পরে সিদ্ধান্ত হয় ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে পরীক্ষা নেওয়া হবে, কিন্তু সে সিদ্ধান্তও বাতিল করা হয়।

আসাদ/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়