ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

‘বৈষম্যহীন’ ফলের দাবিতে সচিবালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ৫৩

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ২৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:২৯, ২৩ অক্টোবর ২০২৪
‘বৈষম্যহীন’ ফলের দাবিতে সচিবালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ৫৩

বুধবার সেনাবাহিনী ও পুলিশ সচিবালয়ের বিভিন্ন জায়গা থেকে ৫৩ জন শিক্ষার্থীকে আটক করে

এইচএসসি পরীক্ষার ‘বৈষম্যহীন’ ফলের দাবিতে বুধবার (২৩ অক্টোবর) সচিবালয়ের ভেতরে ঢুকে বিক্ষোভ করেছেন একদল শিক্ষার্থী। এ ঘটনায় ৫৩ জনকে আটক করার কথা জানিয়েছে পুলিশ।

বিকেল ৩টার দিকে সচিবালয়ের ৬ নম্বর ভবনের নিচে মূল ফটকের সামনে একদল শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। ওই ভবনে শিক্ষা মন্ত্রণালয় অবস্থিত। সেখানে বিপুল পরিমাণ পুলিশের পাশাপাশি সেনা সদস্যদের দেখা গেছে। তারা শিক্ষার্থীদের ঘিরে রাখেন।

এ সময় শিক্ষার্থীরা ‘আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘শহিদ মুগ্ধের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘তুমি কে আমি কে, ছাত্র-ছাত্র’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম-সংগ্রাম’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

রাজিব নামের এক শিক্ষার্থী সাংবাদিকদের বলেন, আমরা সমতার ভিত্তিতে ফল চাই। বোর্ড থেকে কাউকে ভালো ফল দেওয়া হয়েছে, আবার কাউকে খারাপ ফল দেওয়া হয়েছে। অথচ, আমরা ভালো লিখেছি। আমরা চাই, দ্রুত সময়ে এই ফল বাতিল করে বঞ্চিতদের পুনরায় মূল্যায়ন করা হোক।

সচিবালয়ে দায়িত্ব পালনরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রথমে শিক্ষার্থীদের সরে যাওয়ার অনুরোধ করেন। কিন্তু, শিক্ষার্থীরা সরে না যাওয়ায় তাদের লাঠিপেটা করে তাড়িয়ে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে, সচিবালয়ের সবগুলো গেট বন্ধ থাকায় তারা সচিবালয়ের বাইরে যেতে পারেননি। এর পর সেনাবাহিনী ও পুলিশ সচিবালয়ের বিভিন্ন জায়গা থেকে ৫৩ জন শিক্ষার্থীকে আটক করে। বিকেল সাড়ে ৪টার দিকে তাদেরকে পুলিশের দুটি প্রিজন ভ্যানে করে সচিবালয় থেকে নিয়ে যাওয়া হয়।

সচিবালয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের এক কর্মকর্তা বলেছেন, সচিবালয়ে বিক্ষোভ থেকে মোট ৫৩ জনকে আটক করা হয়েছে। তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদ শেষ পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়